1. admin@ajkernews24bd.com : ajkernews24bd.com :
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে তরুণ নেতৃত্ব প্রাধান্য পাচ্ছে। শপথ নিলেন শরীয়তপুরের নতুন (৩)তিন পৌর মেয়র। ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পক্ষ হতে পালিত হয়েছে শহীদ দিবসের ৬৯তম মাতৃভাষা দিবস। ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদসহ দলের সকল সদস্য পদ থেকে হাজী আব্দুল মান্নান বেপারীকে বহিষ্কার। স্ত্রী আমেনা বেগম কে কুড়াল দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যাকারী ও মাদকাসক্ত স্বামী নজরুল সহ ৫জনের ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত। শরীয়তপুরের ডামুড্যায় পরকীয়ার কারনে ফেসবুক লাইভে এসে স্বামীর হাতে স্ত্রী খুন। বাগমারায় মাদ্রাসায় দানকৃত জমি ফেরত চেয়ে সংবাদ সম্মেলন নাভারন-সাতক্ষীরা সড়কে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে ৫ জন আহত শিক্ষা-প্রতিষ্ঠানের ছুটি আবারও যতদিনের জন্য বাড়ছে। শার্শায় কোভিড-১৯ ভ্যাক্সিনেশন কার্যক্রমের শুভ উদ্বোধন

ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদসহ দলের সকল সদস্য পদ থেকে হাজী আব্দুল মান্নান বেপারীকে বহিষ্কার।

মোঃআনিছুর রহমান স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৯৫ বার পড়া হয়েছে

শরীয়তপুরের ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে নৌকার মনোনীত প্রার্থীকে বাদ দিয়ে বিদ্রোহী প্রার্থী কে সমর্থন করায় হাজী আব্দুল মান্নান বেপারী কে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ ও আওয়ামী লীগের সকল সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে বিদ্রোহী প্রার্থী আবুল বাশার চোকদার এর পক্ষে নির্বাচনি কর্মকাণ্ডে সহযোগিতা করার অভিযোগে ভেদরগঞ্জ উপজেলার আরও কিছু সদস্যদের পদ বাতিল করার সম্ভাবনা রয়েছে।

গত ১৫ই ফেব্রুয়ারী শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরিত দলীয় প্যাডে তাকে বহিষ্কার করা হয়। পরে বিষয়টি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

অত্র দলীয় প্যাডে সুস্পষ্ট ভাবে বলা রয়েছে যে, তৃতীয় ধাপের অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনের শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ পৌরসভার নির্বাচন গত ৩০ জানুয়ারী ২০২১ইং তারিখে অনুষ্ঠিত হয়।উক্ত নির্বাচনে ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান বেপারীকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারনে ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ সহ দলের সকল পদ হইতে অব্যাহতি দেওয়া হইলো। এমতাবস্থায় দলের গঠনতন্ত্র অনুযায়ী দলকে আরো গতিশীল ও শক্তিশালী করার লক্ষে অত্র ইউনিটের আগামী কাউন্সিল অধিবেশন না হওয়া পর্যন্ত ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মান্নান হাওলাদার কে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হয়ে দলের সকল কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য দায়িত্ব প্রদান করা হলো। 

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, গত ৩০শে জানুয়ারী ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে নৌকা প্রতীকের প্রার্থীর এর বিরুদ্ধে ‘জগ’ প্রতীক নিয়ে বিদ্রোহী প্রার্থীর সমর্থক হয়ে নৌকার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা ও প্রচার প্রচারণা করার অভিযোগে ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আব্দুল মান্নান বেপারী কে সংগঠনের গঠনতন্ত্রের ৪৭ (১১) ধারা মোতাবেক শৃঙ্খলা ভঙ্গের দায়ে আওয়ামী লীগের সকল পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন পেয়েছিলেন ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মেয়র হাজী আব্দুল মান্নান হাওলাদার। কিন্তু দলীয় সিদ্ধান্ত না মেনে উপজেলা আওয়ামী লীগের অর্থবিষয়ক সম্পাদক আবুল বাশার চোকদার বিদ্রোহী প্রার্থী হন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত