1. admin@ajkernews24bd.com : ajkernews24bd.com :
বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১১:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে তরুণ নেতৃত্ব প্রাধান্য পাচ্ছে। শপথ নিলেন শরীয়তপুরের নতুন (৩)তিন পৌর মেয়র। ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পক্ষ হতে পালিত হয়েছে শহীদ দিবসের ৬৯তম মাতৃভাষা দিবস। ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদসহ দলের সকল সদস্য পদ থেকে হাজী আব্দুল মান্নান বেপারীকে বহিষ্কার। স্ত্রী আমেনা বেগম কে কুড়াল দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যাকারী ও মাদকাসক্ত স্বামী নজরুল সহ ৫জনের ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত। শরীয়তপুরের ডামুড্যায় পরকীয়ার কারনে ফেসবুক লাইভে এসে স্বামীর হাতে স্ত্রী খুন। বাগমারায় মাদ্রাসায় দানকৃত জমি ফেরত চেয়ে সংবাদ সম্মেলন নাভারন-সাতক্ষীরা সড়কে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে ৫ জন আহত শিক্ষা-প্রতিষ্ঠানের ছুটি আবারও যতদিনের জন্য বাড়ছে। শার্শায় কোভিড-১৯ ভ্যাক্সিনেশন কার্যক্রমের শুভ উদ্বোধন

ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পক্ষ হতে পালিত হয়েছে শহীদ দিবসের ৬৯তম মাতৃভাষা দিবস।

নাহিদুল ইসলাম নিরব ভেদরগঞ্জ শরীয়তপুর।
  • প্রকাশিত: রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৩ বার পড়া হয়েছে

আজ বিশ্বের অন্যান্য দেশেও এই দিনটি পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে।

একুশে ফেব্রুয়ারি, ১৯৫২ সালের ২১শে ফেব্রুয়ারীর এই দিনে বাংলাকে পাকিস্তানের রাষ্ট্রভাষা হিসেবে স্বীকৃতি দেবার দাবীতে আন্দোলনের সময় ঢাকায় বেশ কয়েকজন বাঙালী পুলিশের গুলিতে প্রাণ হারায়।তাদের স্মরণে গড়ে তোলা ভেদরগঞ্জ উপজেলা শহীদ মিনারে ভোর থেকেই ফুলে ফুলে ঢেকে দেয়া হয়েছে।

একুশের প্রথম প্রহরে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, উপজেলা আওয়ামী লীগের সম্মানিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাস্টার তোফাজ্জল হোসেন মোড়ল, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জনাব হাজী আব্দুল মান্নান হাওলাদার সহ ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

অদ্য ২১শে ফেব্রুয়ারী ২০২১ইং তারিখ রোজ রবিবার সূর্যদয়ের সাথে সাথে জাতীয়, দলীয় ও কালো পতাকা অর্ধনমিতকরন করা হয়।পরে ০৭.৩০মিনিটের সময় কালো ব্যাচ ধারন ও উপজেলা শহীদ মিনারে পূষ্পস্তবক অর্পন করেন, সকাল ৮ঘটিকার সময় দলীয় কার্যালয়ের সামনে থেকে বিশাল এক শোক র‍্যালি করেন, ৯ঘটিকার সময় ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভা ও সকাল ১০ঘটিকায় শহীদের প্রতি দোয়া মোনাজাতের আয়োজন করেন ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ।

সকাল থেকেই সাধারণ মানুষ সহ দলীয়, নির্দলীয়, ছাত্র-ছাত্রীরা সকলেই অংশ নিয়েছে প্রভাত ফেরীতে।

ভাষা আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ভেদরগঞ্জে একুশের প্রথম প্রহরেও যেমন ছিলো মানুষের মিছিল, একই ভাবে সকালেও ছিলো অসংখ্য মানুষের ঢল।এদের মধ্যে রয়েছেন প্রতি বছর আসেন এমন মানুষও।শ্রদ্ধা জানানোর জন্য বয়স যে মুল ব্যাপার নয় তারই প্রমাণ ভেদরগঞ্জ শহিদ মিনার ও আওয়ামী লীগের নিজ দলীয় কার্যালয়ে ছিলো অসংখ্য মানুষের উপস্থিতি।স্কুলের পোষাক পরেই শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন জানাতে এসেছে অসংখ্য ছাত্র-ছাত্রীরা।

ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হাজী আব্দুল মান্নান হাওলাদার বলেন,,আত্মত্যাগের বিনিময়ে পাওয়া মায়ের ভাষাতেই বাঙালির আবেগ যেন পূর্ণতা পায়। কারণ মায়ের ভাষাই মিষ্টি বেশি।১৯৫২ সালের এদিনে যারা ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় গুলিতে নিহত হয়েছিলেন, দিনটি তাদের স্মরণ করার জন্যই শুধু নয়, ওই ঘটনাকে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের শুরুও বলা যায় বলে তিনি মনে করেন।সবাইকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভেচ্ছা।

এসময় র‍্যালি ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামী লীগ  ও ছাত্রলীগ সহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠনের সকল নেতা-কর্মীরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত