1. admin@ajkernews24bd.com : ajkernews24bd.com :
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
আগামী ১৪-২১ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি। ঢাকা সহ সারাদেশে সরকারি বিধিনিষেধ অমান্য করেই চলছে বাস সহ নানা যানবাহন। ঢাকা সহ সারাদেশে সরকারি বিধিনিষেধ অমান্য করেই চলছে বাস সহ নানা যানবাহন। মামুনুল হকসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা। আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ শরীয়তপুর জেলার কমিটি গঠন। দেশের জনগণের নিরাপত্তা, মাদক ও দুর্নিতির বিরুদ্ধে জিরো টলারেন্স নিশ্চিতে যা করার করুন: এনএসআইকে প্রধানমন্ত্রী লকডাউনে শিল্প কারখানা ছাড়াও খোলা থাকবে যেসব প্রতিষ্ঠান। ৫ এপ্রিল থেকে সারাদেশে লকডাউনঃ-ওবায়দুল কাদের। উন্নত চিকিৎসার জন্য শরীয়তপুরের সাবেক মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল ভারতে, দোয়া চেয়েছেন সকলের কাছে। আবারও করোনায় ৪৫ জনের মৃত্যু, রেকর্ড সংক্রমণ

শরীয়তপুরে ২০ বছর পর আলোচিত পিপি হত্যা মামলার আজ রায় দিয়েছে আদালত,৬জনের ফাসি,৪জনের যাবজ্জীবন ও অন্যান্য আসামীদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড।

মোঃরেদওয়ান বিন কবির সম্পাদক ও প্রকাশক দৈনিক আজকের নিউজ ২৪বিডি ডটকম।
  • প্রকাশিত: রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ৭০ বার পড়া হয়েছে

শরীয়তপুরে ২০ বছর পর আলোচিত পিপি হাবিবুর রহমান ও ছোট ভাই মনির মুন্সির হত্যা মামলার আজ রায় দিয়েছে আদালত।

শরীয়তপুরে আলোচিত পিপি ও যুবলীগ নেতা হত্যা মামলার ছয় আসামিকে মৃত্যুদণ্ড, চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও তিনজনকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ ঐ মামলার আরও ৩৯ জন আসামিকে খালাস প্রদান করা হয়েছে।

অদ্য ২১/০৩/২০২১ইং তারিখ রোজ রবিবার দুপুর ১২.৩০মিনিটের সময় শরীয়তপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত হোসাইন এ রায় দেন।

মামলায় ফাঁসির দণ্ড পাওয়া একই পরিবারের আপন তিন ভাই সহ আসামী’রা হলেন,, শাহিন কোতোয়াল, শহীদ কোতোয়াল, সফিক কোতোয়াল, মোঃ সোলায়মান সরদার, শহীদ তালুকদার ও মোঃ মজিবর তালুকদার।

যাবজ্জীবন পাওয়া আসামীরা হলেন,, বাবুল তালুকদার, ডাবলু তালুকদার, বাবুল খান ও টোকাই রশিদ।

এ ছাড়া আরো আসামীদের বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে তারা হলেন,, মন্টু তালুকদার, জাকির হোসেন মঞ্জু ও আসলাম সরদারকে। তা ছারা আসামিদের মধ্যে পাঁচজন পলাতক রয়েছেন। যার মধ্যে দুইজনের ফাঁসির দণ্ড পেয়েছেন।

২০০১ সালের ১লা অক্টোবর জাতীয় নির্বাচনের সময় শরীয়তপুর-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী মোবারেক আলী সিকদার ও স্বতন্ত্রী প্রার্থী হেমায়েত উল্লাহ আওরঙ্গজেব এর মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে বিভিন্ন বিশৃঙ্খলা সৃষ্টির কারনে কয়েকটি কেন্দ্র স্থগিত করা হয়েছিল।

পরে ৮ই অক্টোবর ওইসব স্থগিত হওয়া কেন্দ্রে পূনরায় নির্বাচন অনুষ্ঠিত হয়। ঐ সময় ভোটের আগে ৫ তারিখ হাবিবুর রহমানের বাসভবনে আওয়ামী লীগের আলোচনা সভা চলছিলো। ওই সভায় স্বতন্ত্র প্রার্থী হেমায়েত উল্লাহ আওরঙ্গজেবের সমর্থকরা এ্যাভোকেট ও পিপি হাবিবুর রহমানের বাসভবনে হামলা চালিয়ে ব্রাশফায়ার করে হাবিবুর ও তার ছোট ভাই যুবলীগ নেতা মনির মুন্সিকে নির্মমভাবে হত্যা করে।

হাবিবুর রহমান ছিলেন শরীয়তপুর জেলা  আইনজীবী সমিতির সভাপতি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। আর তার ভাই মনির মুন্সি ছিলেন শরীয়তপুর পৌরসভা যুবলীগের সাংগঠনিক সম্পাদক।

ঐ সময় এ্যাডভোকেট হাবিবুর রহমানের স্ত্রী মোসাঃ জিন্নাত রহমান হেমায়েত উল্লাহ আওরঙ্গজেবকে প্রধান আসামি করে ৫৫ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

তাই আজ দীর্ঘ ২০বছর পর আলোচিত এই হত্যা মামলার বিচার হলেও সঠিক বিচার পাননি বলে জানান এ্যাডভোকোট হাবিবুর রহমানের বড় ছেলে ও বর্তমান শরীয়তপুর পৌরসভার নব-নির্বাচিত মেয়র এ্যাডভোকেট পারভেজ রহমান(জন)।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত