1. admin@ajkernews24bd.com : ajkernews24bd.com :
রবিবার, ০৯ মে ২০২১, ০১:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শরীয়তপুরে বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় যুবদলের দোয়া মাহফিল। নেশার টাকা না পেয়ে শাশুড়ীকে কুপিয়ে রক্তাক্ত করলো জামাই মে দিবসে বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ শার্শার বিভিন্ন এলাকার শিশু কিশোররা ঝুকে পড়ছে নানা ধরনের মোবাইল গেম আসক্তিতে  শরীয়তপুরে আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। আমি মেডিকেলে চান্স পেয়েছি তাই আমি ডাক্তার, তুই মেডিকেল চান্স পাসনি নাই তাই তুই পুলিশ। শরীয়তপুরে কাগদী যুব সমাজের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। শরীয়তপুরে মিথ্যা অভিযোগের দায়ে জেল জরিমানার শিকার সাংবাদিকের বাবা। “স্নাতক” পাস ছাড়া নতুন করে কেউ সাংবাদিক তালিকাভুক্ত হতে পারবেন নাঃ-মোঃশাহ আলমগীর। সারাদেশে সর্বাত্মক লকডাউনে প্রথম দিনেই করা নজরদারীতে ডামুড্যা বাজার।

শরীয়তপুরে মিথ্যা অভিযোগের দায়ে জেল জরিমানার শিকার সাংবাদিকের বাবা।

নিজস্ব প্রতিবেদক।
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ৬৮৫ বার পড়া হয়েছে

শরীয়তপুরের ডামুড্যা উপজেলার স্হায়ী বাসিন্দা ও দীর্ঘ ৩৪ বছরের আগের দন্ত চিকিৎসক মোঃশাহজাহান কবির কে মিথ্যা অভিযোগের কারনে জেল জরিমানা করার অভিযোগ উঠেছে।

শাহজাহান কবির ডামুড্যা উপজেলার সর্বপ্রথম দন্ত চিকিৎসক। তিনি দীর্ঘ ৩৪ বছর যাবত সততার ও নিষ্ঠার সাথে ডামুড্যায় এই দন্ত চিকিৎসা সেবা দিয়ে আসিতেছেন।তিনি ঢাকা ডেন্টাল এসোসিয়েশন থেকে ১৯৯৪ সালে ডিপ্লোমা কোর্স সম্পূর্ণ করেন,যাহার রেজিষ্ট্রেশন নাম্বারঃ-১৭৭৬/৪৩, তিনি ডিপ্লোমা ডেন্টাল এসিস্ট্যান্ট (DDA) কোর্স সম্পূর্ণ করেন যাহার রেজিষ্ট্রেশন নং-০১৪৮। এবং তার বাংলাদেশ ইনস্টিটিউট অফ চাইল্ড হেল্থের একটি সার্টিফিকেট রয়েছে। তারপরও মোঃশাহজাহান তারপরও নামের আকে কোথাও “ডাক্তার” নামটি বসান নাই, এবং তার দেয়া প্রেসক্রিপশনের বা সাইবোর্ডের কোথাও ডাক্তার নামটি লেখা নেই।

কিন্তু রাজনৈতিক কলহের কারণ ২০১৪ সালের ১৪ই ডিসেম্বর ৩৪ বছরের অভিজ্ঞ চিকিৎসক মোঃশাহজাহান কবির ও তার পরিবারের উপর মিথ্যা হামলা, মামলা শুরু করে দেয় ডামুড্যার কুলকুড়ি গ্রামের কিছু সন্ত্রাসী বাহিনীরা। শাহজাহান কবিরের ৩ মেয়ে ও একটি ছেলে রয়েছে। মিথ্যা মামলার শিকার হওয়ার কারনে পরিবারের সকলকেই নানা সমস্যার মুখোমুখি হতে হয়েছে।

তবে বর্তমানে শাহজাহান কবির ডামুড্যাতে সপ্তাহে ২দিন দাতের চিকিৎসা করেন এবং বাকি দিনগুলোতে শরীয়তপুরেই রুগী দেখেন। কিন্তু ডামুড্যার কিছু সংখ্যক অমানুষ ও অসাধু ব্যাক্তিদের উস্কানিমূলক ষড়যন্ত্রের কারনে আজ রাজনৈতিক শিকার হয়ে এবং মিথ্যা অভিযোগের দায়ে ১৫ই এপ্রিল রোজ বৃহস্পতিবার বেলা ১২ঘটিকার সময় ডামুড্যা উপজেলার নির্বাহী কর্মকর্তা জানাব মুর্তজা আল মুইদ সাহেবের এর পরিচালনায় একটি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল জরিমানার করা হয় মোঃ শাহজাহান কবিরকে। এমনটাই অভিযোগ এসেছে তার পরিবারের কাছ থেকে। তার ছেলে মোঃরেদওয়ান বিন কবির শরীয়তপুর জজ কোর্টের একজন শিক্ষানবীশ আইনজীবী ও সাংবাদিক, জাতীয় দৈনিক আলোকিত সকাল পত্রিকার স্টাফ রিপোর্টার, Qtv Bangla এর শরীয়তপুর জেলা প্রতিনিধি ও আজকের নিউজ ২৪বিডি ডটকম এর সম্পাদক হিসেবে দীর্ঘদিন যাবত সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন।

এবেপারে শাহজাহান কবিরের ছেলে শিক্ষানবীশ আইনজীবী ও সাংবাদিক রেদওয়ান বিন কবির এর কাছ থেকে ঘটনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেনঃ-আমার বাবা একজন সৎ ও ন্যায়পরায়ন লোক।, তারমতো এমন একজন বয়স্ক ভদ্রলোক কে অনেকেই অপমান, অপদস্ত করে এবং সাধারন মানুষের কাছে হ্যায়-প্রতিপন্ন করার জন্য ডামুড্যার কিছু সংখ্যক অসাধু চক্র উঠেপড়ে লেগেছে। আজ হয়তোবা তারা জয়ী হয়েছেন। কিন্তু এই রমজান মাসে আমার বাবার সাথে যারা এইরকম কাজ করছেন তাদের বিচার মহান আল্লাহ রাব্বুল আলামীন হয়তোবা এই দুনিয়ার মধ্যেই একদিন করবেন ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, আমি মুঠোফোনে ডামুড্যা উপজেলার নির্বাহী কর্মকর্তা জানাব মুর্তজা আল-মুইদ সাহেবের সাথে কথা বলেছি তিনি নিসন্দেহে একজন ভালো মানুষ,আমি মনে করি তিনি তার ডিউটি পালন করেছেন। তবে আমার বাবা কোন অন্যায় করেতে পারেনা, এবং এরকম কোন শিক্ষা দিয়ে আমাদের লালন পালন করেনি। তিনি ডামুড্যাতে ৩৪ বছর যাবত একজন দাঁতের চিকিৎসক হিসেবে নিয়োজিত আছেন। অনেক সরকারি কর্মকর্তা, কর্মচারী ও অফিসার বৃন্দ আমার বাবার রুগী, তা আমরা নিজের চোখে দেখেছি। এই লকডাউনের মধ্যে প্রতিটি মানুষ যেখানে অসহায় সেখানে জরিমানাটাই মনে হয় যথেষ্ট ছিলো। কিন্তু সরাসরি জেল দেওয়া টা খুবই অমানবিক মনে হচ্ছে। সুতরাং আজ আমার বাবা শাহজাহান কবির এর সাথে যা হয়েছে এতে আমি ও আমার পরিবার এবং আমাদের সাংবাদিক পরিবারের সকল সদস্যরা খুবই মর্মাহত।
তবে ঘটনাকে কেন্দ্র করে যে সকল মানুষেরা মিথ্যা তথ্য লিখে/উপস্থাপন করে তিলেরে তাল বানিয়ে বিভিন্ন গণমাধ্যমে ও ফেইজবুকে পোস্ট দিচ্ছেন, আমি খুব শীগ্রই তাদের বিরুদ্ধে কোর্টে আইনী ব্যবস্থা নিবো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত