1. admin@ajkernews24bd.com : ajkernews24bd.com :
রবিবার, ০৯ মে ২০২১, ০২:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শরীয়তপুরে বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় যুবদলের দোয়া মাহফিল। নেশার টাকা না পেয়ে শাশুড়ীকে কুপিয়ে রক্তাক্ত করলো জামাই মে দিবসে বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ শার্শার বিভিন্ন এলাকার শিশু কিশোররা ঝুকে পড়ছে নানা ধরনের মোবাইল গেম আসক্তিতে  শরীয়তপুরে আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। আমি মেডিকেলে চান্স পেয়েছি তাই আমি ডাক্তার, তুই মেডিকেল চান্স পাসনি নাই তাই তুই পুলিশ। শরীয়তপুরে কাগদী যুব সমাজের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। শরীয়তপুরে মিথ্যা অভিযোগের দায়ে জেল জরিমানার শিকার সাংবাদিকের বাবা। “স্নাতক” পাস ছাড়া নতুন করে কেউ সাংবাদিক তালিকাভুক্ত হতে পারবেন নাঃ-মোঃশাহ আলমগীর। সারাদেশে সর্বাত্মক লকডাউনে প্রথম দিনেই করা নজরদারীতে ডামুড্যা বাজার।

টি-টোয়েন্টির রাজা এবার হলেন ‘ছক্কার হাজারি’

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত: শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
  • ৯৩ বার পড়া হয়েছে

কুড়ি ওভারের মারকাট ক্রিকেটে তার তুলনা তিনি নিজেই। রান, সেঞ্চুরি, ছক্কা, চার কিংবা ম্যাচ জেতানো ইনিংস- কোনোটিতেই তার ধারেকাছে নেই আর কোনো ক্রিকেটার। টি-টোয়েন্টি ফরম্যাটে তিনিই রাজাধিরাজ।

এতক্ষণে বুঝে নেয়ার কথা, বলা হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দানব ক্রিস গেইলের কথা। যার ব্যাটিংয়ের ইতিহাস লেখার খাতায় এবার জমা হয়েছে নতুন এক কীর্তি। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে হাঁকিয়েছেন এক হাজার ছক্কা!

শুক্রবার আবুধাবিতে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচে ব্যক্তিগত ইনিংসের সপ্তম ছক্কা হাঁকানোর মাধ্যমে ‘ছক্কার হাজারি’ হয়েছেন দ্য ইউনিভার্স বস গেইল। কার্তিক ত্যাগির বাউন্সারে সজোরে হাঁকিয়ে বল সীমানাছাড়া করেন তিনি।

পরের ওভারে জোফরা আর্চারকে গ্যালারিতে পাঠিয়ে কুড়ি ওভারের ক্রিকেটে নিজের ছক্কার সংখ্যাকে নিয়ে গেছেন ১০০১-এ। অথচ এই ফরম্যাটে ৭০০ ছক্কাও নেই বিশ্বের আর কোনো ক্রিকেটারের। দ্বিতীয় সর্বোচ্চ ৬৯০টি ছক্কা মেরেছেন গেইলের স্বদেশি কাইরন পোলার্ড।

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ ছক্কার রেকর্ড
১/ ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ) : ৪০১ ইনিংসে ১০০১ ছক্কা
২/ কাইরন পোলার্ড (ওয়েস্ট ইন্ডিজ) : ৪৬৬ ইনিংসে ৬৯০ ছক্কা
৩/ ব্রেন্ডন ম্যাককালাম (নিউজিল্যান্ড : ৩৬৪ ইনিংসে ৪৮৫ ছক্কা
৪/ শেন ওয়াটসন (অস্ট্রেলিয়া) : ৩৩৫ ইনিংসে ৪৬৭ ছক্কা
৫/ আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ) : ২৮৬ ইনিংসে ৪৪৭ ছক্কা

রাজস্থানের বোলারদের পিটিয়ে ৮ ছক্কার মারে ছক্কার হাজারি হলেও, একটা আক্ষেপ ঠিকই থাকার কথা গেইলের। কেননা মাত্র ১ রানের জন্য টি-টোয়েন্টিতে নিজের ২৩তম সেঞ্চুরি করতে পারেননি তিনি। আউট হয়েছেন ৬৩ বলে ৯৯ রান করে।

যার ফলে এখন আইপিএলে সর্বোচ্চ সেঞ্চুরির পাশাপাশি সর্বোচ্চ ৯৯ রানের ইনিংসের মালিকও গেইল। আইপিএলের গত আসরে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ৯৯ রানে অপরাজিত ছিলেন তিনি। আর এবার আউটই হয়ে গেলেন সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে।

আইপিএলে এর আগে ৯৯ রানে আউট হয়েছেন মাত্র তিনজন ব্যাটসম্যান। তারা হলেন বিরাট কোহলি, পৃথ্বি শ এবং ইশান কিশান। এর মধ্যে শেষেরটি আবার এবারের আইপিএলে গেইলের দল কিংস এলেভেন পাঞ্জাবের বিপক্ষেই।

যদিও ৯৯ রানে আউট হওয়ায় কোনো আক্ষেপ-হতাশা নেই সদা আমুদে গেইলের কণ্ঠে। পাঞ্জাবের ইনিংসকে ১৮৫ রানে পৌঁছে দেয়ার পর ব্রডকাস্টারদের গেইল জানিয়েছেন, ৯৯ রানে আউট হলেও, তার নিজের কাছে এটিই সেঞ্চুরিই।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত